আওয়ামী মার্কা দুর্নীতির কলঙ্ক কোথাও নেই: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুর্নীতি হয়তো সারা বিশ্বেই কমবেশি থাকতে পারে। কিন্তু বিশ্বব্যাপী আওয়ামী মার্কা দুর্নীতির কলঙ্কতিলক আর কোথাও আছে বলে জানা নেই।

Jan 31, 2024 - 03:30
 0  15
আওয়ামী মার্কা দুর্নীতির কলঙ্ক কোথাও নেই: রিজভী

টিআইয়ের এই দুর্নীতির সূচক প্রকাশের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল এক সংবাদ সম্মেলনে বলেন, দুর্নীতি সারা বিশ্বেই কমবেশি আছে। দুর্নীতির অপবাদটা যেভাবে বাংলাদেশ নিয়ে দেওয়া হয়, তা মোটেও সত্য নয়।

এশিয়ার মধ্যে দুর্নীতিতে বাংলাদেশ ৪ নম্বরে আছে—টিআইবির প্রতিবেদনের এ তথ্যের বিষয়ে সাংবাদিকেরা দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, টিআইবি তো বিএনপির দালাল, বিএনপি যা বলে, টিআইবিও তা বলে।

আজ টিআইয়ের দুর্নীতির সূচক ও এর পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদেরের বক্তব্যের বিষয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, টিআইবি বলছে, এই দুর্নীতি বর্তমানে আরও অবনতিশীল। আর এ জন্যই টিআইবিকে বিএনপির দালাল বলা হচ্ছে।

রিজভী বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব গতকাল বলেছেন, দুর্নীতি সারা বিশ্বেই আছে, শুধু বাংলাদেশকে অপবাদ দেওয়া হয়। তাঁর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলতে চাই, দুর্নীতি হয়তো সারা বিশ্বেই কমবেশি থাকতে পারে, কিন্তু বিশ্বব্যাপী আওয়ামী মার্কা দুর্নীতির কলঙ্কতিলক আর কোথাও আছে বলে জানা নেই। এ দেশে একটা বালিশের দাম ২৭ হাজার টাকা, বালিশের কভারের দাম ২৮ হাজার টাকা।

গতকাল বিএনপি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালো পতাকা মিছিলের কর্মসূচি নিলে পুলিশের বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। আজ সেই প্রসঙ্গ তুলে রিজভী বলেন, গতকাল বিএনপির পূর্বঘোষিত শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলে ঢাকা মহানগরসহ দেশব্যাপী বিভিন্ন এলাকায় নেতা–কর্মীদের ওপর পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে। এই হামলায় নেতা–কর্মীদের অনেককে নাজেহাল, গ্রেপ্তার ও অনেকের নামে মিথ্যা মামলা করা হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow