অবসর ভেঙে পাকিস্তানের জাতীয় দলে ফিরলেন আমির

মোহাম্মদ আমির

Mar 25, 2024 - 06:39
 0  8
অবসর ভেঙে পাকিস্তানের জাতীয় দলে ফিরলেন আমির

২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির। মূলত কোচ ও টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ তোলে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন এই পেসার। এবার টিম ম্যানেজমেন্ট ও পিসিবিতে পরিবর্তন আসায় আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির।
এক্সে আমির লিখেছেন, ‘আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন কখনো কখনো এমন এক জায়গায় নিয়ে দাঁড় করায় যখন আপনাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হয়। পিসিবি এবং আমার মাঝে বেশ কিছু ইতিবাচক আলোচনা হয়েছে। যেখানে তারা আমাকে বুঝতে পেরেছে এবং এটা অনুভব করিয়েছে যে আমি পাকিস্তান দলের জন্য প্রয়োজনীয়।’
আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে খেলার ইচ্ছা আমিরের। তিনি লিখেছেন, ‘আমার পরিবার এবং শুভাকাক্সক্ষীদের সঙ্গে আলোচনা করে এটা ঘোষণা করতে চাই যে আসন্ন বিশ্বকাপের জন্য আমি প্রস্তুত আছি। ব্যক্তিগত সিদ্ধান্তের আগে আমি দেশের হয়ে কিছু করতে চাই। সবুজ জার্সি পড়া এবং দেশের সেবা করা সবসময়ই আমার সবচেয়ে বড় আকাক্সক্ষা ছিল এবং থাকবে।’
এর আগে দফায়-দফায় নিজের অবসর ভাঙার ইঙ্গিত দেয়া আমির কখনোও টিম ম্যানেজমেন্টকে, কখনো কোচিং স্টাফকে, কখনো বোর্ডকে আবার কখনো অধিনায়ককে রেখেছিলেন কাঠগড়ায়। অনেকেই মনে করছেন, বাবর আজম অধিনায়কত্ব থেকে ইস্তফা দেয়ার কারণেই ইমাদ-আমিরদের ফেরার পথ তৈরি হয়েছে।

২৯ বছর বয়সি এই পেসার গত ৩ বছর বিভিন্ন লিগ খেলে ও পরিবারের সঙ্গ উপভোগ করে সময় পার করেছেন। ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারির পর দীর্ঘ সাজা ভোগ শেষে ২০১৬ সালে পাকিস্তান জাতীয় দলের হয়ে ফেরেন আমির। এরপর প্রতাপের সঙ্গেই খেলছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে। তবে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বিবাদে জড়িয়ে ২০২০ সালে হঠাৎ অবসর নেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কয়েক দফা ইতিবাচক বৈঠকের পর রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এই ঘোষণা দিয়েছেন আমির। ৩৫ বছর বয়সী এই তারকা আগামী জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য তৈরি আছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow