পুঁজিবাজারে লেনদেন নিম্নমুখী

Jul 19, 2023 - 11:25
 0  23
পুঁজিবাজারে লেনদেন নিম্নমুখী

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার কমেছে লেনদেন। এদিকে ডিএসইতে দুটি সূচকের মান বাড়লেও, সিএসইতে কমেছে দুটি সূচকের মান।

ডিএসইতে নিম্নমুখী লেনদেনের পরিমাণ। লেনদেন হয়েছে ৬৪৫ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪ কোটি ০৩ লাখ টাকার শেয়ার। লেনদেন কমেছে ৪৩৮ কোটি ৩৪ লাখ টাকা।
 
 
এদিকে ডিএসইতে মঙ্গলবার একটি বাদে বেড়েছে সবকটি সূচকের মান। এদিন প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২৭ দশমিক ৯৮ পয়েন্টে।
 
এ ছাড়া ডিএসই-৩০ সূচক বেড়েছে ১ দশমিক ৩০ পয়েন্ট। সূচকটি অবস্থান করছে ২ হাজার ১৯২ দশমিক ০৮ পয়েন্টে। তবে কমেছে ডিএসইএস সূচকের মান। সূচকটি শূন্য দশমিক ৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭৩ দশমিক ৩৯ পয়েন্টে।
 
লেনদেনের শীর্ষে ছিল ফু-ওয়াং ফুডস। এ ছাড়া ডেল্টা লাইফ ইন্সুরেন্স, সি পার্ল, লুব-রেফ, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ফু-ওয়াং সিরামিক, জেনারেসন নেক্সট ফ্যাশানস্‌, অ্যাসোসিয়েট অক্সিজেন, বাংলাদেশ শিপিং করপোরেশন ও খান ব্রাদার্স ছিল শীর্ষ ১০টি প্রতিষ্ঠানের তালিকায়।
 
ডিএসইতে মঙ্গলবার ৩৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৭৩টি কোম্পানির, কমেছে ১১৩টির ও অপরিবর্তিত রয়েছে ১৮২টি কোম্পানির শেয়ারের দাম।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow