ফাটকা ব্যবসায়ীদের প্রতি শিল্পমন্ত্রীর সতর্কতা

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) খাতের ফাটকা ব্যবসায়ীদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল বুধবার সোনারগাঁও হোটেলে বণিক বার্তা ও বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএলএফসিএ) যৌথ উদ্যোগে আয়োজিত দিনব্যাপী এনবিএফআই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। রাজধানীর সোনারগাঁও হোটেলে এ আয়োজনে মেলার পাশাপাশি আর্থিক খাতের উপর বিভিন্ন বিষয়ে সেমিনার ও আলোচনা হয়।

Sep 14, 2023 - 07:03
 1  22
ফাটকা ব্যবসায়ীদের প্রতি শিল্পমন্ত্রীর সতর্কতা

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে। ২০১৫-২০১৬ সাল থেকে ২০১৭-২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) ছিল ৭ দশমিক ৪ শতাংশ। ২০১৮-২০১৯ সালে প্রবৃদ্ধি ৮ শতাংশ ছাড়িয়ে যায়। কিন্তু করোনার কারণে তাতে ছন্দপতন হয়। কিন্তু এখনো বাংলাদেশের প্রবৃদ্ধি ৫ দশমিক ৭ শতাংশ।

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) খাতের ফাটকা ব্যবসায়ীদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল বুধবার সোনারগাঁও হোটেলে বণিক বার্তা ও বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএলএফসিএ) যৌথ উদ্যোগে আয়োজিত দিনব্যাপী এনবিএফআই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। রাজধানীর সোনারগাঁও হোটেলে এ আয়োজনে মেলার পাশাপাশি আর্থিক খাতের উপর বিভিন্ন বিষয়ে সেমিনার ও আলোচনা হয়। 

তিনি বলেন, ‘উন্নত বিশ্ব এবং উন্নয়নশীল অর্থনীতির মধ্যে সংযোগকারী হিসাবে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে। এ বছর শেষে বাংলাদেশের অর্থনীতির আকার দাঁড়াবে ৪৮৫ বিলিয়ন মার্কিন ডলার। অর্থনীতির চালিকাশক্তি পোশাক রপ্তানি, রেমিট্যান্স (প্রবাসী আয়)। এছাড়া এক দশক ধরে স্থিতিশীল অর্থনৈতিক পরিস্থিতি জিডিপি প্রবৃদ্ধিকে ধরে রেখেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow