বেদনাদায়ক পরাজয় থেকে কি ঘুরে দাঁড়াবে বাংলার বাঘেরা?

বাংলাদেশ ক্রিকেট

Mar 6, 2024 - 17:13
 0  11
বেদনাদায়ক পরাজয় থেকে কি ঘুরে দাঁড়াবে বাংলার বাঘেরা?
বেদনাদায়ক পরাজয় থেকে কি ঘুরে দাঁড়াবে বাংলার বাঘেরা?

আজ সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ, প্রথম টি-টোয়েন্টিতে হারের পর সিরিজ সমতা করার আশায় বাংলাদেশ আজ মাঠে নামবে। শ্রীলঙ্কা, জাকের আলী অনিকের আক্রমণ থেকে বেঁচে যায়, যিনি ৩৪ বলে ৬৮ রান করে বাংলাদেশকে খেলা প্রায় নিশ্চিত করে দেন এবং শেষ ওভারে দলের আরও ১২ রানের প্রয়োজন ছিল। সেখান থেকে টাইগাররা সবচেয়ে কম ব্যবধানে হেরেছে, মাত্র তিন রানে! খেলার এই অসম ভার নেয়ার মতো কোনো স্বীকৃত ব্যাটার বাকি ছিল না। শিশিরের প্রভাব থাকলেও শ্রীলঙ্কা বোলিং টেনে আনতে পেরেছে। শ্রীলঙ্কা প্রথম দুটি টি-টোয়েন্টির জন্য চারিথ আসালঙ্কার নতুন অধিনায়কের সাথে জয় নিশ্চিত করতে সক্ষম হওয়া এবং ওয়ানিন্দু হাসরাঙ্গাকে ছাড়াই লেগ-স্পিনের বিরুদ্ধে বাংলাদেশের নড়বড়ে ব্যাটিংকে চ্যালেঞ্জ জানাতে তাদের ইতিবাচক দিকটি গ্রহণ করবে। শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে দর্শকরাও কুশল পেরেরাকে মিস করছেন।
সোমবার, অ্যাঞ্জেলো ম্যাথিউস প্রথম উইকেট নিয়েছিলেন এবং দাসুন শানাকা, যিনি শেষ ওভারে ১২ রানের ডিফেন্সের দায়িত্ব অর্পণ করেছিলেন, টেনেছিলেন।
সাদিরা সামারাউইক্রমা, যিনি ৪৮ বলে দলীয় সর্বোচ্চ ৬১ রান করেছিলেন, সংবাদ সম্মেলনে চিহ্নিত করেছিলেন যে বোর্ডে ২০৭ রান করার মধ্যে তাদের ব্যাটিং পার্থক্য তৈরি করেছে। "একটি দল হিসাবে আমরা এই ভাল ব্যাটিং ট্র্যাকে সত্যিই ভাল ব্যাটিং করেছি। আমাদের ব্যাটাররা ভাল শুরু করেছিল এবং পুঁজি করে তাই এটি এক্স-ফ্যাক্টর ছিল," তিনি বলেছিলেন।
বাংলাদেশের সমস্যা ছিল দ্বিগুণ, কিন্তু জাকের এবং মাহমুদুল্লাহ রিয়াদের দুর্দান্ত প্রচেষ্টা টাইগারদের লক্ষ্যের কাছাকাছি পৌঁছে দেয়।
বাংলাদেশের পেসাররা প্রথম দিকে হুমকি দিয়েছিলেন এবং শরিফুল ইসলাম সাফল্য পান কিন্তু সবাই ডেথ ওভারে রান ফাঁস করে, ইনিংসের শেষ ওভারে মুস্তাফিজুর রহমান ২৪ রান করে। স্পিন বিভাগে, রিশাদ হোসেন মুগ্ধ করেছেন এবং চাপের সময়ও এসেছেন, বিশেষ করে কুসল মেন্ডিসকে আগুনে পোড়ানোর জন্য, তার পূর্ণ কোটা ওভার বল করার জন্য, ৩২ রান দিয়েছেন এবং একটি উইকেট তুলেছেন। তবে তিন ওভারে ৩০ রানের ব্যবধানে মেহেদী হাসানের একটি কঠিন সময় ছিল।
জবাবে, ব্যাটাররা ২০৭ রান তাড়া করতে প্রয়োজনীয় সূচনা পায়নি। লিটন দাস শূন্য রানে বিশ্রী ফ্লিকে পড়ে যান। তৌহিদ হৃদয়ের খুব একটা সমস্যা ছিল এবং সফল হননি।  অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ মৌসুমে নিজেই রানের জন্য অপেক্ষা করছেন।
জাকের অবশ্য ম্যাচের পর উল্লেখ করেছিলেন যে খেলা থেকে বাংলাদেশের অনেক ইতিবাচক দিক রয়েছে। টাইগাররা গতকাল অনুশীলন সেশনে বসেনি এবং সম্ভবত বাকিরা একটি বেদনাদায়ক ক্ষতের বাতাস পরিষ্কার করতে সাহায্য করত।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow