সুন্দর সকাল, বিষণ্ন দুপুর, স্বস্তির পর অস্বস্তির বিকেল

ক্রিকেট

Mar 23, 2024 - 10:04
 0  9
সুন্দর সকাল, বিষণ্ন দুপুর, স্বস্তির পর অস্বস্তির বিকেল

সিলেট টেস্টের গতকাল শেষ দিকে ৩ উইকেট হারিয়ে অস্বস্তিতে প্রথম দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। সেই ধাক্কা কাটিয়ে আজ দিনের শুরুটা ভালো করার লক্ষ্য নিয়েই নিশ্চয়ই নেমেছিলেন গতদিনের দুই অপরাজিত ব্যাটার মাহমুদুল হাসান জয় ও নাইট ওয়াচম্যান তাইজুল ইসলাম। 

দ্বিতীয় দিনের খেলা শুরু করতে নেমে উল্টো টেস্টে আরও চাপে পড়েছে বাংলাদেশ। স্বাগতিকদের জোড়া ধাক্কা দিয়েছেন শ্রীলঙ্কান পেসার লাহিরু কুমরা। নাইট ওয়াচম্যান তাইজুলকে রেখে একে একে আউট হয়েছেন জয় ও শাহাদাত হোসেন দিপু। গত দিনের ব্যক্তিগত ৯ রানের সঙ্গে আজ মাত্র ৩ রান যোগ করতে পেরেছেন জয়। ১২ রানে তাঁকে আউট করে শ্রীলঙ্কাকে দিনের প্রথম উইকেট এনে দিয়েছেন কুমারা।

উইকেটে এসে দিপু শুরুটা ভালো করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। পঞ্চম উইকেটে তাইজুলের সঙ্গে ৩০ রানের জুটি করার পরেই ড্রেসিংরুমের পথ ধরেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নামা ব্যাটার। ৩ চারে ১৮ রান করা দিপুকেও পরে ফেরান কুমারা। 

দিপুর মতো ভালো শুরুর পর ফিরেছেন লিটন দাসও। ২৫ রান করা উইকেটরক্ষক ব্যাটারও কুমারেরই শিকার। দুর্দান্ত এক ইন সুইংয়ে বোল্ড হয়েছেন ওয়ানডে দল থেকে বাদ পড়া লিটন। তাঁর আউটের মধ্য দিয়ে তাইজুলের সঙ্গে ভেঙে যায় ৪১ রানের জুটি। 

একে একে স্বীকৃত ব্যাটাররা ফিরলেও এক প্রান্ত আগলে রেখে লড়ে যাচ্ছেন তাইজুল। ৪১ রানে ব্যাটিং করে এখন ফিফটির পথে তিনি। তাঁকে সঙ্গ দিচ্ছেন শেষ স্বীকৃত ব্যাটার মেহেদী হাসান মিরাজ। ২ রানে অপরাজিত আছেন এই অলরাউন্ডা

র। লাঞ্চে যাওয়ার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান। এখন প্রতিপক্ষের চেয়ে ১৪৮ রানে পিছিয়ে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৮০ রান করেছে শ্রীলঙ্কা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow