বাংলাদেশে আসছেন রোনালদিনহো

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন। আগামী ১৫ অক্টোবর তিনি বাংলাদেশে আসছেন বলে স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্ত যমুনা টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত জুলাইয়ে বাংলাদেশে আসেন আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ। কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের আমন্ত্রণে কলকাতা ও বাংলাদেশে সফরে আসেন তিনি। এবারও রোনালদিনহোনকে কলকাতা ও ঢাকা সফরে নিয়ে আসার উদ্যোগ নিয়েছেন তিনি।

Oct 12, 2023 - 10:39
Jan 10, 2024 - 06:44
 0  29
বাংলাদেশে আসছেন রোনালদিনহো

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন। আগামী ১৫ অক্টোবর তিনি বাংলাদেশে আসছেন বলে স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্ত যমুনা টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

ফুটবল পায়ে রোনালদিনহোর নান্দনিকতায় মুগ্ধ হয়নি- এমন মানুষের দেখা পাওয়া ভার। শূন্য দশকের শুরু থেকে ফুটবল যখন ধীরে ধীরে যান্ত্রিকতার দিকে এগোচ্ছে, সেখানে এ ব্রাজিলিয়ান তারকা ছিলেন এক ঝলক মুক্ত বাতাস। নিজের সেরা সময়টা খুব বেশি দীর্ঘ না হলেও যে কয়দিন পেরেছেন, দুই পায়ের ছন্দে মাতিয়ে গেছেন ফুটবলপ্রেমীদের।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রোনালদিনহোর ভক্তের সংখ্যা নিতান্তই কম না। কিন্তু দক্ষিণ এশিয়ার আয়তনে ক্ষুদ্র এই দেশটিতে কখনো পা রাখা হয়নি বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকার। তবে সে অপেক্ষা ফুরোচ্ছে, প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসতে যাচ্ছেন রোনালদিনহো।

৪৩ বছর বয়সী রোনালদিনিওকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারদের কাতারে রাখা হয়। পিএসজি, বার্সেলোনা ও এসি মিলান মাতানো সাবেক এই মিডফিল্ডার দুবার ফিফা বর্ষসেরা হওয়ার পাশাপাশি একবার ব্যালন ডি’র জিতেছেন। বার্সেলোনার হয়ে জিতেছেন লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ।

বার্সার জাগরণের নেপথ্যে রোনালদিনিওর ভূমিকাকে বড় করে দেখেন ক্লাবটির কিংবদন্তি লিওনেল মেসি। এসি মিলানের হয়েও সিরি আ জিতেছেন রোনালদিনিও। ২০০২ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রি–কিক থেকে রোনালদিনিওর গোলটি বিশ্বকাপের ইতিহাসে সেরা গোলগুলোর একটি। পেশাদার ফুটবলে ২০১৫ সালে সর্বশেষ ম্যাচ খেলেন তিনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow