শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে-৩ রানে হারের তিক্ত স্বাদ বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি

Mar 5, 2024 - 00:10
 0  2
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে-৩ রানে হারের তিক্ত স্বাদ বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ঘরের ছেলে জাকের আলী অনিক নিজের কারিশমা দেখিয়েছেন। ব্যাট হাতে লঙ্কান বোলারদের শাসন করে দলকে জয়ের বন্দরে প্রায় নিয়েই যাচ্ছিলেন। ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে লম্বা শট খেলতে গিয়ে জাকির লংঅনে ক্যাচ দিতেই শেষ হয়ে যায় যাবতীয় সম্ভাবনা! বাকি তিন বলে তাসকিন-শরিফুল মিলে প্রয়োজনীয় ১০ রানও তুলতে পারেননি। তাতে ৩ রানে হারের তিক্ত স্বাদ নিয়ে বাংলাদেশ মাঠ ছেড়েছে। দারুণ ব্যাটিং করেও দলকে জেতাতে না পারায় জাকেরের মন খারাপ হওয়াটা স্বাভাবিক। কিন্তু ভেঙে পড়ছেন না। কীভাবে ম্যাচ জেতা যায় পরবর্তীতে সেই চেষ্টাই করবেন বলে গণমাধ্যমকে জানিয়ে গেছেন তিনি।

সোমবার (৪ মার্চ) সিলেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৩ উইকেট হারিয়ে ২০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর করে।জবাবে বাংলাদেশ রান তাড়া করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায়।লিটন দাস আউট হলে নাজমুলের সঙ্গে যোগ দেন সৌম্য। কিন্তু চতুর্থ ওভারের প্রথম বলে বিনুরা ফার্নান্ডোকে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন সৌম্য।সৌম্য আউট হওয়ার পর তাওহিদ হৃদয় ফার্নান্ডোকে ছক্কা মেরে শুরু করেছিলেন। কিন্তু তিনিও টেকেননি বেশিক্ষণ।

এরপর মাহমুদউল্লাহ এসে শুরু করেন ম্যাথুসকে ছক্কা মেরে। নাজমুলের সঙ্গে জুটিতে মাহমুদউল্লাহ প্রথম ১০ বলে করেন ২৪ রান। তাঁদের দুজনের জুটিতে দ্রুত ৩ উইকেট হারানোর চাপ সামাল দেওয়ার চেষ্টা করে বাংলাদেশ।কিন্তু নাজমুল পাতিরানার তৃতীয় শর্ট বলে ম্যাথুসের কাছে সহজ ক্যাচ দেন। ২২ বলে ২০ রান করেন তিনি।নাজমুলের আউটের পর আসেন জাকের আলী। মাহমুদউল্লাহ ও জাকেরের জুটি দর্শকদের মধ্যে আশা জাগিয়েছিল।দীর্ঘ ব্যবধানের পর টি-টোয়েন্টিতে দুর্দান্ত ইনিংস খেলে মাহমুদউল্লাহ ফিফটি করেন। কিন্তু ফিফটি করার পরেই সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ। তিনি ৩১ বলে ৫৪ রান করেন।

এরপর জাকের দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তাঁর প্রচেষ্টা সত্ত্বেও বাংলাদেশ তাদের ইনিংস শেষ করে জয়ের জন্য মাত্র ৩ রান দূরে।

                                এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কা। সিরিজের পরবর্তী দুই ম্যাচ একই স্টেডিয়ামে ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow