কুমিল্লার আধিপত্যের অবসান,প্রথমবার বাংলাদেশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন তামিমের বরিশাল

ফরচুন বরিশাল

Mar 2, 2024 - 00:30
 0  10
কুমিল্লার আধিপত্যের অবসান,প্রথমবার বাংলাদেশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন তামিমের বরিশাল

বাংলাদেশ জাতীয় দলে অনেকটাই ব্রাত্য হয়ে পড়া তামিম ইকবাল অধিনায়ক হিসেবে দলকে যেমন নেতৃত্ব দিলেন, তেমনি ব্যাট হাতেও লড়লেন সামনে থেকে। তার অনবদ্য নেতৃত্ব আর পারফরম্যান্সে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো বরিশালের কোনো দল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আধিপত্যের অবসান ঘটিয়ে দশম বিপিএলে শিরোপা উৎসব করল ফরচুন বরিশাল। গতকাল রাতে দর্শকে ঠাসা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ফাইনালে কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়েছে বরিশাল।

আগের ম্যাচে সাকিব আল হাসানের রংপুরকে হারিয়ে আত্মবিশ্বাসী ফরচুনদের জন্য ফাইনালেও ১৫৫ রানের টার্গেট চ্যালেঞ্জিং হলো না। বিশেষ করে তামিম ও মেহেদী হাসান মিরাজ ওপেনিং জুটিতে ৮ ওভারে ৭৬ রান তুলে দিলে ম্যাচ হেলে পড়ে বরিশালের দিকে। তামিম ২৬ বলে তিন চার ও তিন ছক্কায় ৩৯ এবং মিরাজ ২৬ বলে এক চার ও দুই ছক্কায় ২৯ রান করে সাজঘরে ফিরলেও দল ততক্ষণে অনেকটাই নিরাপদে পৌঁছে যায়। এরপর ক্যারিবিয়ান তারকা কাইল মায়ার্স (৩০ বলে ৪৬) দুর্দান্ত এক ইনিংস খেলে বরিশালকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

১৪৪ রানের মাথায় চতুর্থ উইকেটের পতন ঘটলেও তাতে বরিশালকে জয়বঞ্চিত করা যায়নি। দলের উইনিং রান এসেছে প্রোটিয়া হার্ড হিটার ডেভিড মিলারের ব্যাট থেকে। মুস্তাফিজুর রহমানের করা ১৯তম ওভারের শেষ বলকে সীমানাছাড়া করে মিলারই অন্তহীন উৎসবে ভাসিয়েছেন বরিশাল খেলোয়াড় ও সমর্থকদের। মিলার ৮ ও মাহমুদউল্লাহ ৭ রানে অপরাজিত থেকে বরিশালের তরী নিরাপদেই তীরে ভেড়ান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow